গার্মেন্টস’ ‘মন্দির’ খুলতে যদি আইনের প্রয়োজন না হয়, তাহলে মসজিদে আইন কেন?

গার্মেন্টস মন্দির খুলতে যদি বাংলাদেশে আইনের প্রয়োজন না হয়। তাহলে রহমতের মাস মসজিদে আইন কেন? মসজিদে গেলে যদি মানুষ মা’রা যায় তাহলে মৃ’ত্যুর জন্য মসজিদের চেয়ে উত্তম জায়গা দুনিয়াতে আর কোথাও নেই।

ঢাকার যেসব থানা আংশিক লকডাউন করা হয়েছে বাংলাদেশে ৫১ তম দিনে মৃ’তের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে। মা’রা যাওয়াদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যা ঢাকাতে। এবং আ’ক্রা’ন্তের দিক দিয়েও ঢাকার অবস্থান উপরে। আ’ক্রা’ন্ত এবং মৃ’ত্যের অবস্থা বিবেচনা করে ঢাকার কোন থানাই এখনও পুরোপুরি লকডাউন করা হয়নি। আংশিকভাবে লকডাউন করা হয়েছে বেশিরভাগ থানাই। তালিকা দেখে নিন:

আ’দাবর থানা, উত্তরা পূর্ব থানা, উত্তারা পশ্চিম থানা, ওয়ারী থানা, কদমতলী থানা, কলাবাগান থানা, কাফরুল থানা, কামর’া”ঙ্গীরচর থানা, কোতয়ালী থানা, খিলক্ষেত থানা, গু’লশান থানা, গেন্ডারিয়া থানা, চকবাজার থানা, ডেমর’া থানা, তেজঁগাও থানা, তেজঁগাও শিল্পাঞ্চল থানা, দক্ষিণখান থানা, দারুস সালাম থানা, ধানমন্ডি থানা,

নিউমা’র্কেট থানা, পল্টন মডেল থানা, পল্লবী থানা, বংশাল থানা, বাড্ডা থানা, বিমানবন্দর থানা, ভাটারা থানা, মিরপুর মডেল থানা, মুগদা থানা, মোহা’ম্ম’দপুর থানা, যাত্রাবাড়ী থানা, রমনা মডেল থানা ,লালবাগ থানা, শাহআলী থানা, শাহজাহানপুর থানা, শেরেবাংলা নগর থানা, সবুজবাগ থানা, সূত্রাপুর থানা, হাজারীবাগ থানা।

এবার তাবলিগ জামাতের সদস্যরাই ভারতে ‘সুপার হিরো’

দিল্লির নিজামুদ্দিন মা’রকেজে গত মা’র্চে তাবলিগ জামাতের সমাবেশ নিয়ে উত্তাল হয়ে উঠেছিল পুরো ভারত । অ’ভিযোগ, সেখান থেকেই পুরো ভারতে ছড়িয়ে পড়ে করো’না। দায়ী করা হয় তাবলিগ জামাতের সদস্যদের। এবার দেশটির সামাজিক মাধ্যমে তাবলিগ জামাতের সদস্যরাই প্রশংসার জোয়ারে ভাসছেন। তকমা দেওয়া হচ্ছে ‘সুপার হিরোর’।

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দল, মত, ধ’র্ম নির্বিশেষে সুস্থ হয়ে ওঠা করো’না রোগীদের বেশি করে র’ক্ত ও প্লাজমা দেয়ার অনুরোধ করেছেন। তার ডাকে সাড়া দেন করো’না থেকে সুস্থ হয়ে ওঠা তাবলিগ জামাতের অনেক সদস্য।

দিল্লির স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, দিল্লির হাসপাতালে তাবলিগ জামাতের ১ হাজার ৬৮ জন করো’না পজিটিভ। এদের মধ্যে ৩০০ জন প্লাজমা দান করতে রাজি হয়েছেন। এদের সবাই ইতিমধ্যে করো’না মুক্ত।

তাবলিগ জামাতের সদস্যদের প্লাজমা দেওয়ার বি’ষয়টি ইতিমধ্যে দেশটির সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে প্রশংসা কুড়াচ্ছে। অনেক ব্যবহারকারী তাবলিগ জামাতের সদস্যদের ছবি পোস্ট করে হিরোর তকমা দিচ্ছেন। ডেইলি হান্ট, টাইমস অব ইন্ডিয়া।

Check Also

এই ছোট্ট মেয়ে পেলেন বিশ্বের সেরা সুন্দরী শিশুর শিরোপা, রইল তার আসল পরিচয়

নীল চোখের ছোট্ট পরী সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জন্মানোর পর থেকেই তার ছবি সোশ্যাল মিডিয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *