সিঙ্গেলদের আইডিতে কেয়ার রিয়েক্ট দেওয়া হবে না -মার্ক জাকারবার্গ

করোনা ভাইরাস বর্তমানে মহামারীতে রূপ নিয়েছে। করোনা ভাইরাস সচেতনতায় ফেসবুক নতুন একটি রিয়েক্ট বের করেছে। রিয়েক্ট এর নাম হলো কেয়ার রিয়েক্ট। এই কেয়ার রিয়েক্ট অনেকের কাছে আসছে আবার অনেকের আইডি তে আসছে না। এটা নিয়েই অসন্তোষ প্রকাশ পাওয়া গিয়েছে। অনেকে বারবার ডাটা ক্লিয়ার করে আপডেট দেওয়ার পরও ফেসবুক অ্যাপে এই রিয়াক্ট আসেনি।

গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে, যাদের একাউন্টে এই রিয়া টা আসছে না তারা মূলত এই রিয়েক্ট নিয়ে কোন পোস্ট দেখলেই সেখানে হাহা রিঅ্যাক্ট দিচ্ছে।

তবে এই বিষয়ে ক্লিয়ার করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। তিনি জানিয়েছেন সিঙ্গেলদের কেয়ার রিয়েক্ট দেওয়া হবে না। কারণ তাদেরকে কেয়ার করার মতো কেউ নেই।

মার্ক জুকারবার্গ এর এই বক্তব্য শুনার পর বাংলাদেশি অনেক দুষ্টু পোলাপান, কে সিঙ্গেল বা কে মিঙ্গেল সেটা এই কেয়ার রিয়েক্ট দিয়েই খুঁজে বের করছে।

Source and Credit: গুজব নিউজ

প্রেমিকের বাবা-মায়ের মন জয় করার ১০টি কৌশল শিখে নিন

আপনি কি কাউকে ভালোবাসেন।তার সংঙ্গে দাম্পত্য জীবন কাটাতে চান।কিন্তু সমস্যা একটাই প্রেমিকের বাবা-মায়।ভাবছেন তারা কি আপনাকে মেনে নেবে।অবশ্যই নিবে আপনি যদি তাদের মন জয় করে নিতে পারেন। আপনার পরিবারের অর্থনৈতিক অস্বচ্ছলতা থাকতেই পারে। আপনার চেহারা একটু খারাপ হতেই পারে। তাই বলে কি আপনি আপনার পছন্দের মানুষের সাথে আপনার দাম্পত্য জীবন কাটাতে পারবেননা? অবশ্যই পারবেন। আপনার ভালবাসার মানুষটিকে নিজের করে নেয়ার দায়িত্ব আপনারই। এজন্য আপনার প্রিয় মানুষের বাবা মায়ের মন জয় করার জন্য আপনাকে কিছু কৌশল অবলম্বন করতে হবে। আপনি যেদিন সর্বপ্রথম আপনার প্রেমিকের বাবা মায়ের সাথে সাক্ষাৎ করতে যাবেন সেদিন আপনাকে কিছু বিষয়ের প্রতি খেয়াল রাখতে হবে।

১। প্রথমত আপনি যখন আপনার প্রিয়তম’র বাবা মায়ের সামনে যাবেন তখন অবশ্যই আপনি আপনার পোশাক সম্পর্কে সচেতন হবেন। এমন পোশাক পরবেননা যা দৃষ্টিকটু ও খুব বেশি পুরাতন।

২। আপনি যখন তাদের সাথে দেখা করতে যাবেন তখন সামান্য কিছূ উপহার নিয়ে যাবেন। কিন্তু এটি যেন আবার খুব বেশি আড়ম্বরপূর্ণ না হয়। অবশ্যই আপনি তাদের বয়স ও পছন্দ বিবেচনা করে উপহার কিনবেন।

৩। তাছাড়া তাদের সাথে দেখা করার পূর্বে আপনি আপনার প্রেমিকের কাছ থেকে তাদের পরিবারের নিয়ম-কানুন সম্পর্কে জেনে নিন। সেখানে গিয়ে আপনি তাদের সাথে কিভাবে কথা বলবেন বা তাদের বাসায় যেয়ে কি করবেন সে বিষয়ে আগে থেকেই প্রস্তুতি নিন।

৪। আপনি যখন তাদের সামনে যাবেন তখন তাদের আগে কথা বলার সুযোগ দিন। কখনো ওভার স্মার্ট হবেননা। যদি তাদের পরিবেশের সাথে মেলাতে না পারেন তাহলে সেটি তাদের বুঝতে দিবেননা।

৫। তাদের সাথে আপনার আলোচনা হবে আপনার প্রেমিককে কেন্দ্র করেই। বারবার তাকে নিয়ে ভালো কথা বলবেন। কিন্তু যেন আবার খুব বেশি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

৬। তবে আপনার প্রেমিক সম্পর্কে কোন খারাপ কথা তার বাবা মায়ের সামনে প্রকাশ করবেননা। আপনার প্রেমিককে আপনার চেয়ে তার বাবা মা বেশি জানে।

৭। আপনি যখনই তার বাবা মায়ের সামনে যাবেন তখন আপনার প্রেমিকের পাশে বসবেন। কিন্তু কখনো তার হাত ধরবেননা বা আপনার আচরণে তারা যাতে না বুঝতে না পারে আপনারা গোপনে মেলামেশা করেন।

৮। অনেক সময় এমন হতে পারে আপনার মনের মানুষ তার বাবা মায়ের সামনে আপনার সাথে খারাপ আচরণ করতে পারে বা আপনার প্রতি রাগান্বিত হতে পারে। এতে মন খারাপ করবেননা। সে আপনার মঙ্গলের জন্যেই এটি করবে।

৯। আপনার প্রেমিক এর আগে তার অন্য কোন প্রেমিকাকে বাসায় আনতে পারে। সেকথা শুনে কখনো মন খারাপ করবেননা। সবসময় একথা মনের রাখবেন আপনি তাকে ভালবাসেন। তাকে তার বাবা মা ভালবাসে। আপনি আপনার জায়গায় শক্ত থাকুন।

১০। সর্বশেষ আপনার জন্যে পরামর্শ হচ্ছে কখনো আপনি আপনার দু'র্বল বিষয়ের জন্যে মন খারাপ করবেনা। আপনার দু'র্বল বিষয়টি তাদের সামনে প্রথমদিকে প্রকাশ করবেননা।

পারবনা বলে চেষ্টা করতে মানা নেই। আপনি আপনার জায়গা থেকে আপনার চেষ্টা চালিয়ে যান। একদিন সফল হবেনই।

Check Also

পুকুর সেঁচে পাওয়া গেলো বড় বড় ইলিশ!

ভোলায় চরফ্যাশন উপজেলার একটি পুকুর সেঁচে মিলেছে বড় সাইজের ৮টি ইলিশ মাছ। প্রতিটি ইলিশের ওজন …

Leave a Reply

Your email address will not be published.