Breaking News

এবার দ্বিতীয় কন্যার নাম জানালেন সাকিব!

গত শুক্রবার দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। সাকিব ও তার স্ত্রী’ উম্মে রোমান আহমেদের (শিশির) কোলজুড়ে এসেছে ফুটফুটে এক কন্যাসন্তান।

এতদিন পর নিজের মে’য়ের নামকরণ করা হয়েছে। আজ শনিবার সোশ্যাল সাইট ফেসবুকে নিজের ভেরিফাইয়ড পেইজে এক পোস্টের মাধ্যমে মে’য়ের নাম জানিয়েছেন সাকিব।

নবজাতকের দুই পায়ের ছাপ সম্বলিত একটি কার্ড পোস্ট করে সাকিব লিখেছেন, ‘গত ২৪ এপ্রিল রমজান মাসের প্রথম শুক্রবারে ফজরের ওয়াক্তে আমাদের ঘরে আরেকটি কন্যাশি’শু এসেছিল। আল্লাহর পক্ষ থেকে আরেকটি আশীর্বাদ। আম’রা তার নাম রেখেছি ‘ইরম হাসান’- যার অর্থ জান্নাত। কারণ আমা’র কন্যা সত্যিই জান্নাতের এক টুকরো।’

এবার দ্বিতীয় কন্যার নাম জানালেন সাকিব

নাম জানালেও এখনও মে’য়ের ছবি পোস্ট করেননি সাকিব। ভক্তদের অ’পেক্ষায় রেখেছেন আলাইনার বোনের চেহারা দেখার জন্য। ইতোমধ্যেই সাকিব-শিশির দম্পতির প্রথম কন্যা আলাইনা দেশের কোটি মানুষের ভালোবাসা অর্জন করেছেন। ইরম হাসান সুন্দরভাবে বেড়ে উঠুক- সোশ্যাল সাইটে এই কামনাই জানাচ্ছেন ক্রিকেটপ্রে’মীরা।

আরো পড়ুন
করোনায় মা-নানিকে হারিয়ে বাবাকে ছেলের হৃদয়বিদারক প্রশ্ন, এরপর তুমি না আমি?

যুক্তরাজ্যে ক’রো’না ভা’ইরা’সের ম’হামা’রি যেন যু’দ্ধাবস্থাকেও হার মানিয়েছে। মাত্র চারদিনের ব্যবধানে করো’নায় মা ও নানিকে হারিয়ে ভীত হয়ে ৭ বছরের ইভানের হৃদয়বিদারক প্রশ্ন পিতা ক্রিস ক্যাডবির কাছে। ‘হু ইজ নেক্সট ডেডি? ইজ ইট গয়িং টু বি ইউ ওর ইজ ইট গয়িং টু বি মি’ এরপর কে বাবা তুমি না আমি মৃ’ত্যুবরণ করতে যাচ্ছি?

স্কাই নিউজকে এভাবেই বর্ণনা করছিলেন ক্রিস ক্যাডবি। তিনি বলেন, ‘তার স্ত্রী জুলিয়েন মা’রা যাওয়ার চারদিন আগে মা’রা যান শাশুড়ি জোয়ান। তিনি নিজেও ক’রো’না ভা’ইরা’সে আ’ক্রা’ন্ত’।

তিনি বলেন, ‘এরপরও মানুষ লকডাউনের নিয়ম ভাঙছে। আমরা কোনো ভুল না করলেও ক’রো’না ভা’ইরা’স আমাদের পরিবারকে ধ্বং’স করে দিয়েছে। আমার শাশুড়ি মা’রা যান ইস্টার শনিবার। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

প্রা’ণঘা তী ক’রো’না ভা’ইরা’স তার ভ’য়াল থা’বা অব্যাহত রেখেছে। প্রতিদিনই সারাদেশে মৃ’তের সংখ্যা বাড়ছে। একদিন কিছু কমলেই তার পরদিন আগের সব রেকর্ড ভেঙে দিচ্ছে।

যুক্তরাষ্ট্র, ইতালির পর যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মানুষ ক’রো’নায় মা’রা গেছে। দেশটিতে ক’রোনায় মৃ’তের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। আর আ’ক্রা’ন্ত হয়েছে এক লাখ ৬৫ হাজারের বেশি।

এদিকে ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক টিম ইতোমধ্যে মানবদে’হে ভ্যা’কসিনের পরীক্ষামূলক প্রয়োগও করেছে। এলিসা গ্রানাটো নামক ৩২ বছর বয়স্ক বিজ্ঞানীর দে’হে প্রথম এই ভ্যাক’সিন প্রয়োগ করা হয়। জীবনের ঝুঁ’কি নিয়ে ভ্যাক’সিন নিয়েছেন তিনি। যদি ভ্যাক’সিন ব্যর্থ হয় তবে এই নারীর মৃ’ত্যু হতে পারে। সবকিছু জেনেই ঝুঁ’কি নিয়েছেন এই ব্রিটিশ বিজ্ঞানী।

যুক্তরাজ্যের পর ইউরোপে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃ’ত্যু দেখেছে ফ্রান্স। সেখানে নতুন করে ৭৬২ জনের মৃ’ত্যু হয়েছে। এমন এক সময় দেশটিতে এত সংখ্যক মানুষের মৃ’ত্যু হলো যখন দেশটি লকডাউন আরও এক মাস বাড়ানোর ঘোষণা দিয়েছে।

সম্প্রতি চীনের উহান থেকে ছড়িয়েপড়া এ ভা’ইরা’স ক্রমে গোটা বিশ্বকে বিপ’র্যস্ত করে দিয়েছে। চীন পরিস্থিতি অনেকটাই সামাল দিয়ে উঠলেও এখন মা’রাত্ম’কভাবে ভু’গছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।

এ ভা’ইরা’সে এখন পর্যন্ত সারাবিশ্বে ২ লাখ ৪০ হাজার ৩৮১ জন মা’রা গেছেন। আ’ক্রা’ন্ত হয়েছেন মোট ৩৪ লাখ ২৪ হাজার ৩৫৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৩ হাজার ৭৬৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *