প্রেম প্রস্তাব দেয়ার গোপন যে নয়টি কৌশল

কালঘাম ছোটানো প্রস্তুতির সঙ্গে লাক ফ্যাক্টারটাও একটা বড় ফ্যাক্টার হয়ে ওঠে। সরকারি চাকরি পাওয়ার যেমন টেকনিক আছে, তেমনই প্রেম প্রস্তাবেরও সহজ সরল টেকনিক আছে। সেগুলি কী কী জেনে নিন

১. সব সময় যে “আমি তোমাকে ভালোবাসি” বললেই কাজ হয়ে যায়, তা কিন্তু নয়। মুখের কথাটা সত্যি করতে হবে কাজেও। কাজে যদি প্রমাণ করতে পারেন আপনি তাঁকে ভালোবাসেন, তবে বলেকয়ে প্রকাশ করার প্রয়োজনই হবে না। প্রেয়সী আপনার মনের কথাটা এমনই বুঝে যাবেন। তাতে আপনাদের প্রেম আরও গভীর হবে।

২. একবার দেখাতেই দুম করে প্রস্তাব দিয়ে বসবেন না। প্রথমে প্রেয়সীকে জানার চেষ্টা করুন। তাঁর ভালোলাগা, মন্দলাগা জানা খুব দরকার।

৩. প্রেম প্রস্তাব দেওয়ার আগে জেনে নিন প্রেয়সীর সঙ্গে অন্য কারোর গভীর প্রেম আছে কি না। যদি থাকে, তাঁদের মাঝে ঢোকার চেষ্টা করবেন না। নিজের মনকে বুঝিয়ে, বুকে পাথর চেপে সরে যান। মনে করবেন, এ প্রেয়সী আপনার জন্য নয়।

৪. প্রেম প্রস্তাবের বেলায় বলিউডি কায়দা অবলম্বন করলেও সেটা ফেল করে অনেক সময়। প্রেয়সী যতই আধুনিকা হন, তিনি কিন্তু মানসিকভাবে বাংলাদেশী। ভাববেন না, প্রস্তাব দিলেই সঙ্গে সঙ্গে উত্তর চলে আসবে। অনেক অপেক্ষা, অনেক ধৈর্যের প্রয়োজন আছে বটে।

৫. প্রস্তাব দেবেন নিজে। অন্য কারোর সাহায্যে নয়। না হলে কিন্তু প্রেয়সী আপনাকে কাপুরুষ ভাববেন। মনে করবেন, প্রেম প্রস্তাব দেওয়ার সাহসটুকু আপনার নেই। এতে প্রেম নাকচ হওয়ার সম্ভাবনা তৈরি হবে। প্রেয়সী আপনাকে ভুলও বুঝতে পারেন।

৬. প্রেয়সীকে প্রেম প্রস্তাব দেওয়ার আগে আর বাড়ির ব্যাপারে খোঁজখবর নিয়ে রাখা ভালো। ব্যাপারটা একতরফা হলে চলবে না। মেলামেশার সময় নিজের ব্যাপারেও সব কথা প্রেয়সীকে জানিয়ে রাখুন, যাতে প্রেম প্রস্তাব দেওয়ার সময় তাঁর সিদ্ধান্ত নিতে অসুবিধে না হয়।

৭. কোনও কারণে প্রেম প্রস্তাবে ইতিবাচক উত্তর না পেলে, প্রেয়সীকে জোর করবেন না বা তাঁকে পরবর্তীকালে বিরক্ত করবেন না। তাঁকে তো ভালোবেসেছিলেন, সেই ভালোবাসাটুকু জিইয়ে রাখুন আজীবন। প্রেয়সীকে সুখে থাকতে দিন। নিজেও ভালো থাকুন। মনে রাখবেন, “বড় প্রেম শুধু কাছে টানে না, দূরেও ঠেলিয়া দেয়”।

৮. প্রেম প্রস্তাব দেওয়ার সময় ঘেমেনেয়ে একশা হবেন না। আগে থেকেই নাকচ হওয়ার ভয় পাবেন না। নিজের মনে বিশ্বাস জাগিয়ে তুলুন। প্রেয়সীকে মনের কথাটা জানানোই আসল। সে মানল কি মানলা না, তা নিয়ে আগে থেকেই দুশ্চিন্তা করবেন না।

৭. ই-মেল বা sms-এ প্রেম প্রস্তাব দেবেন না। চিঠি দিতেই পারেন। কিন্তু তাতে ইংলিশে “I love you” নয়, লিখুন “ভালোবাসি”। ভালোবাসি কথাটায় যে ওয়েট আছে, I love youতে তা নেই।

Check Also

মি”ল”ন না করলে কার ক্ষতি বেশি পুরুষ না মহিলাদের?

আমরা সাধারনত জানি যে যৌ”ন মি”ল”ন করলে করলে ক্ষতির সম্মুক্ষীন হওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু মহিলাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *