Breaking News

র’ক্তের গ্রুপ দিয়ে জেনে নিন যৌ’ন সক্ষমতা!

লাইফস্টাইল ডেস্ক : র'ক্তের গ্রুপের সঙ্গে মানুষের শারীরিক ক্ষমতার একটি যোগসূত্র আছে। এর মাধ্যমে যৌ*ন ক্ষমতা পরিমাপ করা যায়।অকালে শারীরিক ক্ষমতা কমে যায় ও শা’রীরিক সম্পর্কে ইচ্ছা না থাকার জন্য র'ক্তের গ্রুপের ওপর প্রভাব পড়ে। এমনটাই দাবি করছে লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌ*ন ওষুধ বৈজ্ঞানিক ড. ডেভিড গোল্ডমায়ার।

বৈজ্ঞানিকের মতে, যাদের র'ক্তের গ্রুপ A, B বা AB তাদের নিজেদের যৌ*ন জীবন সম্পর্কে আরও সচেতন থাকা উচিত। এসব র'ক্তের গ্রুপ যাদের শারীরিক সক্ষমতা আরও বাড়ানোর জন্য প্রতিদিন শরীরচর্চা এবং নিয়মিত ডায়েটের প্রয়োজন। অনেক ক্ষেত্র দেখা যায় একটু বয়স বেড়ে গেলে যৌ*নতার উপর প্রভাব পড়ে অনেক মানুষের। এটা অনেক সময় থাইরয়েড বা ডায়াবেটিসের লক্ষণ হতে পারে।

একাধিক গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনো মানুষের ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া যায় তথ্য অনুযায়ী, যাদের র'ক্তের গ্রুপ A, B বা AB তাদের মধ্যে যৌ*ন অক্ষমতা এবং অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি হয়। রিপোর্টে দাবি করা আছে, যে ব্যাক্তিদের র'ক্তের গ্রুপ O তাদের এ ধরনের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার ব্যাক্তির র'ক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই সব তথ্য পাওয়া গেছে। রিপোর্ট অনুযায়ী, A,এবং B, বা AB র'ক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব কম বয়সে যৌ*ন অক্ষম হয়ে যায়।

তুরস্কের একটি অর্ডু বিশ্ববিদ্যালয়ে বৈজানিক রা ব্রিটিশ বৈজ্ঞানিকের এই রিপোর্টে সঙ্গে সবাই একমত পোষণ করেছে। তুরস্কের বৈজ্ঞানিকের মতে, যৌ*ন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, খুব বেশি পরিমান ধূমপান করা, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ র'ক্তচাপের সমস্যা।তবে অকালে শারীরিক ক্ষমতা কমে যাওয়া এবং যৌ*নতায় ইচ্ছা না থাকা র'ক্ত গ্রুপের প্রভাবও অনেক বেশি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও এর থেকে প্রমাণ হয়েছে।

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.