Breaking News

৯ জন নার্স একই সাথে গ’র্ভবতী!

চাকরিজীবীদের কাছে স’হক’র্মীদের মর্যাদা ব’ন্ধুর চেয়ে কো’নো অংশ কম নয়। চাকরির সুবাদে দিনের বড় একটা অংশ যেহেতু একস’ঙ্গে কা’টাতে হয় তাই স’হক’র্মীদের মধ্যে ভা’লোবাসার একটা ব’ন্ধন গড়ে ওঠাই স্বা’ভাবিক।

তবে এস’বের ঊর্ধ্বে উঠে যু’ক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের একটি হাসপাতালে ঘ’টতে যা’চ্ছে ব্য’তিক্রমী এক ঘ’টনা। পোর্টল্যান্ডের মেই’ন মে’ডিকেল সেন্টারে ক’র্মরত ৯ জ’ন নার্স একইস’ঙ্গে হয়েছেন গ’র্ভবতী। এ ৯ জ’ন যে কেবল এই হাসপাতালে চাকরি করেন এখানেই গ’ল্প শেষ নয়, তারা কাজ করেন হাসপাতালের একই বিভাগ- লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিটে।

গ’র্ভবতী এই নার্সদের একজ’নের নাম এরিন গ্রেনিয়ার। তিনি ব’লেছেন, একজ’নের প’র একজ’ন যখন এসে বলছিল আমি মা হচ্ছি, প্রত্যেকবার সেই খবরটা আগেরবারের চেয়ে আনন্দের হচ্ছিল। আম’রা প্রত্যেকে প্রত্যেকের পাশে আ’ছি।

মেই’ন মে’ডিকেল সেন্টার আনুষ্ঠানিকভাবে জা’নায়, তাদের হাসপাতালের একই ইউনিটে ক’র্মরত ৯ জ’ন নার্স একইস’ঙ্গে গ’র্ভবতী হয়েছেন। হবু মায়েদের অ’ভিনন্দনও জা’নিয়েছে হাসপাতাল ক’র্তৃপক্ষ। আনুষ্ঠানিক ঘো’ষণার স’ঙ্গে আট হবু মায়ের একটি ছবিও দেয়া হয়েছে।

তবে অনেকে আবার বি’ষয়টা নিয়ে উদ্বেগ প্র’কাশ করেছে। তাদের আশ’ঙ্কা- যেহেতু একস’ঙ্গে এই হাসপাতালের ৯ জ’ন নার্স গ’র্ভবতী হয়েছেন, তাই হাসপাতাল ক’র্তৃপক্ষ কো’নোভাবে আবার জ’নবল সঙ্কটে না প’ড়ে যায়। তাদের দু’শ্চিন্তা না করার প’রাম’র্শ দিয়ে হাসপাতাল ক’র্তৃপক্ষ বলছে, প’রিস্থিতি মো’কা’বিলায় তাদের প’রিক’ল্পনা রয়েছে।

আমা’ন্ডা স্পেয়ার নামে আরেক নার্স বলছেন, কাজ ক’রতে এসে স’হক’র্মীদেরও পে’টটা খানিক উঁচু হয়ে আ’ছে, স’বাই একই রকম প’রিস্থিতির ভি’তর দিয়ে যা’চ্ছে, একই ক’থা বলছেন, এটা সত্যিই খুবই আনন্দের। শুরু থেকেই এ ৯ জ’ন নার্স একে অ’প’রের পাশে ছিলেন, জা’নিয়েছেন থাকবেনও।

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.