Breaking News

প্রতিদিন যে কাজগুলো করলে আপনার সন্তান উৎপা’দন ক্ষ’মতা কমবে!

স্পা’র্ম কাউ’ন্ট নিয়ে আজকাল অনেক পু'রুষই সম’স্যার মধ্যে আছেন। এজন্য চিকিৎ’সকের কাছে ছো’টাছুটিও করেন তারা। স্পা’র্ম কা’উন্ট কম হওয়ায় অনেক দ’ম্পতি বাবা-মা হওয়ার স্বা’দ পান না।

তবে নিজে’রা একটু স’চেতন থাকলে এ ধ’রনের স’মস্যা এড়া’নো স’ম্ভব। এজন্য অ’বশ্য অনেক আগে থেকেই সত’র্ক হতে হবে। তা নাহলে সামনে থাকবে ভ’য়ানক বিপ’দ। দে’খে নিন, প্রতিদিন কোন কাজগুলো সন্তান উৎপা’দন ক্ষ’মতা বা স্পা’র্ম কা’উন্ট কমায়-

ড্রা’গ: অ্যা’নাবলিক স্টে’রয়েড পে’শীর শ’ক্তি ও বৃ’দ্ধিকে নিয়ন্ত্র’ণ করে। এতে অ’ণ্ডকো’ষ সংকু’চিত হয়ে যায় এবং স্পা’র্ম কা’উন্ট কমে যায়। অর্থাৎ মা’দক গ্র’হণে সন্তান উৎপাদন ক্ষ’মতা হ্রা’স পায়।

অ্যা’লকোহল: অ্যা’লকোহল পান করার অভ্যা’স থাকলে সা’বধান। টে’স্টোস্টেরনের মাত্রা ক’মায় অ্যা’লকোহল যা আপনার সন্তান উ’ৎপাদন ক্ষ’মতা হ্রা’স করবে। বিশেষ করে যারা অ’তিরিক্ত মা’ত্রায় অ্যা’লকোহল পান ক’রেন তাদের ক্ষে’ত্রে এই সম’স্যা দে’খা দিতে পারে।

ধূ’মপান: টো’বাকো মা’নবদে’হের জন্য অনেক ক্ষ’তিকর। পাশাপাশি এটা স্পা’র্ম কা’উন্টও ক’মিয়ে দেয়। এজন্য আপনার ভবি’ষ্যৎ প্র’জ’ন্মের কথা ভে’বে হলেও ধূ’মপান থেকে বির’ত থাকুন।

অবসা’দ: যদি আপনি ডি’প্রেশনের শি’কার হন, অব’শ্যই চিকিৎ’সকের পরাম’র্শ নিন। আপনার স্পা’র্ম কা’উন্ট কম হওয়ার অন্য’তম কারণ এটা।

ওজন: ওবেসিটি বা অ’তিরিক্ত ওজনের কারণে স্পা’র্ম কা’উন্ট কমে যেতে পারে। এজন্য ওজন নিয়’ন্ত্রণে রাখার চে’ষ্টা করুন।

চ’রিত্রহীন নারী চেনার ৮ উপায়!

একই সময়ে বহুপু'রুষের স’ঙ্গে স’দ্ভাব রাখতে পছন্দ করে এমন নারীর সংখ্যা দিনে দিনে বে’ড়েই চ’লেছে। বিশ্ব’স্ত একজন নারী, যার সাথে ঘর বেঁ’ধে সুখে জীবন কা’টানো যায় এমনটা খুঁ’জতে রীতি’মত ঘাম ছু’টে যায় তাই অনেক পু'রুষের। কিন্তু জীবনকে সুন্দর ক’রতে একজন চ’রিত্রবান স’ঙ্গীর বিক’ল্প নেই।

যারা জীবনস’ঙ্গী খুঁ’জছেন, তাদেরকে তাই অব’শ্যই জা’নতে হবে অসৎ নারীদের চে’নার উপায়। তাহলে চ’রিত্রবান নারীস’ঙ্গী নি’র্বাচনে আপনি অনেকটাই নি’রাপদ থাকবেন। চলুন জা’না যাক অ’সৎ নারীদের চে’নার ৮টি উপায়–

১. ল’জ্জাই নারীর ভূ’ষণ। কিন্তু অসৎ নারী আপাত ভদ্র হলেও তাদের মধ্যে নি’র্লজ্জ হা’বভাব প্র’কাশ পায়। পু'রুষের চোখের দিকে চেয়ে থেকে এমনভাবে, যেন তার ভি’তরটা প’ড়ে ফে’লছে।

নারীর ওই দৃ’ষ্টি পু'রুষের স’র্বনাশের কারণ। এমন মেয়ে থেকে সা’বধান। এরা কখনোই পুরোপুরি বি’শ্বস্ত হয়ে ওঠে না।

২. মাথার চুল নিয়ে না’ড়াচা’ড়া ক’রতে শুরু করে কথা বলার সময়। পু'রুষকে বা’ধ্য করে তার রূ’পের দিকে ন’জর দিতে। ইচ্ছে করে ই’ঙ্গিতবা’হী পোশাক পরে আসে তার সামনে। যাতে সহজেই আকৃ’ষ্ট ক’রতে পারে।

৩. কিছু নারী পু'রুষের স’ঙ্গে ব’ন্ধুত্ব করে প্রথমে। তারপর তার বাড়ির ব্যা’পারে খোঁ’জ নিতে থাকে। যেহেতু এই নারীকে পু'রুষ সহজেই বিশ্বা’স করে নেয়, নিজে’র স’ম্পর্কে সবই তাকে বলে ফে’লে ।

এমন নারী কিন্তু পু'রুষকে ফাঁ’দে ফেলতে ও’স্তাদ। নানাভাবে বি’শ্বা’স অ’র্জন করে, ব্ল্যা’কমেইল ক’রতেও পি’ছপা হয় না। এসব অ’সৎ নারী থেকে দূ’রে থাকতে হবে।

৪. নানা ছু’তোয় কথা বলার সু’যোগ খোঁ’জে এই নারী। এ’ড়িয়ে গেলে বাড়ি চলে আসে। যেহেতু ততদিনে বাড়ির লোকের স’ঙ্গেও সদ্ভাব করে নেয়, তাই বাড়ির লোকের ন’জরেও সে বি’শ্বা’সযোগ্য।

৫. বারংবার দেখা করার ফাঁ’ক খোঁ’জে। সেই দেখা হওয়া কিন্তু একা’ন্তে। অন্য কাউকে ডাকে না তখন।
৬. মাঝরাতে মেসেজ করে। রাত ১টা, ২টোর সময় মাখোমাখো মেসেজ পাঠাতে থাকে।

৭. যেসব নারী ম’দ্যপা’নে আস’ক্ত তাদের থেকে দূ’রে থাকুন। কারণ, নে’শা এদেরকে সততাকে বিন’ষ্ট করে। সাথে চ’রিত্র ও কুমা’রি’ত্বও হা’রায়।

৮. অ’সৎ নারী নানা অ’ছিলায় যৌ’নতাকে নিয়ে আসে আ’লোচনার মধ্যে। পু'রুষকে যৌ’নভাবে উ’ত্তে’জিত করার চে’ষ্টা করে। সেই উ’ত্তেজনার বশে পু'রুষ যদি মা’তিরি’ক্ত কিছু করেও ফে’লে , বি’পদ কিন্তু পু'রুষেরই। এই নারী কিন্তু অবলীলায় দো’ষ চা’পিয়ে দিতে পারে পু'রুষের ঘা’ড়ে।

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.