Breaking News

শীতে স্কুল-কলেজ না খুললে প্রতিদিন ২ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন শিক্ষার্থীরা

প্রা’ণঘাতী করো’না ভাই’রাস পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। বিকল্প হিসেবে অনলাইনে চলছে শিক্ষা কার্যক্রম। কিন্তু সেখানেও আছে সমস্যা। টাকার অভাবে দরিদ্র শিক্ষার্থীরা ডেটা কিনতে পারছেন না। ফলে অনলাইন ক্লাস থেকে বঞ্চিত হচ্ছেন অনেকেই।

ডেটার অভাবে যেন ক্লাস করা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত না হোন তাই ফ্রিতে ডেটা দেওয়ার ঘোষণা দিয়েছেন ভা’রতের তামি'ল'নাড়ু্র মুখ্যমন্ত্রী পালানিস্বামী। বলেছেন সব শিক্ষার্থী পাবেন বিনামূল্যে ইন্টারনেট সেবা।

ভা’রতীয় গণমাধ্যমগুলোকে পালানিস্বামী বলেছেন, শিক্ষার্থীদের প্রতিদিন দুই জিবি করে ডেটা দেওয়া হবে। রাজ্যর ৯ লাখ কলেজপড়ুয়া এ সুবিধা পাবেন। আগামী এপ্রিল পর্যন্ত চলবে ভা’রতের দক্ষিণের রাজ্য সরকারের এ বিশেষ স্কিম।

করো’নার কারণে তামি'ল'নাড়ুর একাধিক সরকারি কলেজের পাশাপাশি আর্টস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, পলিটেকনিক কলেজে এ মুহূর্তে অনলাইন ক্লাস চলছে। করো’না পরিস্থিতির কথা বিচার করেই এ সিদ্ধান্ত নিয়েছে তামি'ল'নাড়ু সরকার।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

গরুর মাংস খেয়ে বিপাকে রোহিতসহ ৫ ভারতীয় ক্রিকেটার!

মহামারি করোনা ভাইরাসের কারণে ক্রিকেট মাঠে ফিরে এলেও কঠোর বিধিনিষেধ মানতে হচ্ছে ক্রিকেটারদের। কিন্তু এই নিয়ম ভেঙে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। এরপরেই তাদের আইসোলেশনে পাঠানো হয়।

অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান ভারতীয় ক্রিকেটার রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। পরে এই মুহূর্তটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এক ভারতীয় ক্রিকেট ভক্ত সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করেন। নভলদিপ সিং নামের ওই সমর্থক টুইট করে জানান, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলি'ঙ্গন করার সুযোগ পান।

টুইটারে তার পোস্ট করা তার ছবিগুলোর মাঝে ছিল রোহিতদের খাবারের বিলও। আর সেই বিলের ছবি দেখেই চটে গেছেন ভারতীয়রা। কারণ ওই বিলে যে মেন্যু লেখা তাতে গরুর মাংসের একটি রেসিপিও ছিল, যা সনাতন ধর্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভারতীয়রা ওই বিলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।

এদিকে বিধিনিষেধ না মেনে আইসোলেশনে থাকার কারণে রোহিতসহ ওই চার ক্রিকেটারের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। এছাড়া তাদের বিল মিটিয়ে আলোচনায় আসা নভলদিপ পরেছেন বিপাকে। রোহিতদের এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। হ'ত্যার হুমকিও পাচ্ছেন তিনি। চাপে পড়ে টুইট করে ক্ষমা চেয়েছেন তিনি।

সূত্র: ইন্ডিয়া ডট কম

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.