স্ত্রী আপনাকে কতটা ভালোবাসে পরীক্ষা করুন এই উপায়ে

সুখী দাম্পত্য জীবন সবারই কাম্য। আপনিও নিশ্চয়ই চান যে আপনার স্ত্রীর স’ঙ্গে বেশ ভালো স’স্পর্ক হবে আপনার! তবে জা’নেন কি, আপনার স্ত্রী ঠিক কতটা ভালোবাসে আপনাকে তার কিছু লক্ষণের মাধ্যমে কিন্তু আপনি বুঝতে পারবেন! জে’নে নিন-

দিনে কতবার তিনি আপনাকে আলি’ঙ্গন করেন সেদিকে লক্ষ্য রাখু’ন। কেননা ডেইলি মেইল-এ প্র’কাশিত দাম্পত্য স’স্পর্ক নিয়ে করা এক নতুন সমীক্ষা বলছে, নারীরা যদি তাদের স্বামীকে বেশি ভালোবাসেন তবে তারা যখন তখন জড়িয়ে ধ’রে চুম্বন করেন এবং কম ঝগড়াও করেন।

গবেষণায় দেখা গেছে, সাধারণত পু'রুষেরা নারীদের মতো অতটা রোমান্টিক হন না। তবে কোনো কোনো পু'রুষ স্ত্রীর প্রতি ভালোবাসার প্র’কাশে ঘরের কাজেও অবদান রেখে নিজেদের প্রেম বুঝিয়েছেন। ১৬৮ জন দম্পতিকে নিয়ে স’ম্প্রতি একটি সমীক্ষা চালানো হয়। সেখানে দেখা যায়, পু'রুষেরা নারীদের কাছে বিভিন্নভাবে তাদের অনুভূতি প্র’কাশ করছেন।

ওই সমীক্ষায় দেখা গেছে, নারীরা যে পু'রুষদের ভালোবাসেন তাদের স’ঙ্গে ঝগড়া কম ক’রতেই পছন্দ করেন এবং যখন তখন নিজেদের প্রেম বোঝাতে চান। অন্যদিকে পু'রুষরা স্ত্রীদের প্রতি নিজে’র ভালোবাসা বোঝাতে ঘরের কাজক’র্মেও হাত লা’গান। এমনকি স্ত্রীর কাপড়ও ধুয়ে দেন তারা। আর যে স্বামীরা তাদের স্ত্রীকে বেশি ভালোবাসেন মধ্যে স’হবাসের সম্ভাবনাও বেশি থাকে।

এক্ষেত্রে গবেষকেরা বলেছেন, এটি এই ধারণাকে সমর্থন করে যে পু'রুষেরা ভালোবাসা প্র’কাশের জন্য এটিকে একটি গু’রুত্ব পূর্ণ মাধ্যম হিসাবে ব্যবহার করে থাকেন। আর স্ত্রীরা স’হবাসের থেকে অনেক বেশি পছন্দ করেন ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ধ’রতে ও চুম্বন ক’রতে। সমীক্ষাটি ‘ব্য’ক্তিত্ব এবং সামাজিক মনোবিজ্ঞান বুলেটিন’-এ প্র’কাশিত হয়।

Check Also

পরকীয়া কি সামাজিক নাকি মানসিক রোগ?

পরকীয়া একটি সুন্দর সংসার ও সমাজকে ছারখার করে দিচ্ছে। পরকীয়ার কবলে পড়ে ধ্বংস হচ্ছে সংসার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *