Breaking News

যেভাবে বুঝবেন কেউ আপনাকে প’ছন্দ করে

মানুষের মন বোঝার কোনো সূত্র আছে? কেউ আপনাকে পছন্দ করে কি না, তা বুঝবেন কীভাবে? পুরোনো দিনের গানে বলা হয়েছে, চোখ যে মনের কথা বলে। তবে চোখ মনের কথা কতটুকু বলে দেয়, তা গবেষণার বিষয় হতে পারে। একবিংশ শতাব্দীতে এসে সামাজিক যোগাযোগমাধ্যমে অপর প্রান্তের মানুষের পা’ঠানো ইমোকনের মাধ্যমে অনেকে মন বুঝতে চেষ্টা করে।

তবে সেখানেও আছে গ’লদ। বাস্তবে হাসতে হাসতেও অনেকেই কান্নার ই’মোকন পাঠায়! এখন নিশ্চয়ই মনে প্রশ্ন জেগেছে, তাহলে মন বোঝার উপায় কী। আঁটসাঁট হয়ে বসুন। ব্রি’টিশ গণমাধ্যম দি ইনডিপেনডেন্ট সাম্প্রতিক প্র’তিবেদনে জা’নিয়েছে, কেউ পছন্দ করে কি না, তা বোঝার উপায়। পোশাক: কেউ যদি সাক্ষাতে বারবার বাহু উ’ন্মু’ক্ত করে দেখানোর চেষ্টা করেন, তাহলে বুঝে নিন তিনি সত্যিই আপনাকে পছন্দ করছেন।

মনোবিদ জো হেমিংসের মতে, ‘এটি আ’সলে আপনার মনোযোগ আক’র্ষণের প্রয়াস। এ চেষ্টাটি সাধারণত নারীদের ক’রতে দেখা যায়।’ কথা বলার অজুহাত খোঁ’জা: যিনি আপনাকে পছন্দ করেন, তিনি কেবল আপনার স’ঙ্গে কথা বলার অজুহাত খুঁজতে থাকবেন। খুব সামান্য বিষয়েও তিনি আপনাকে বার্তা দেবেন। এ উ’পসর্গ দেখলে বুঝে নিন তিনি আপনার প্রতি আ’গ্রহী।

খুঁটিনাটি সব মনে রাখা: ‘কেউ যদি আপনার স’ঙ্গে স’স্পর্ক গড়তে আগ্রহী হয়, তিনি অবশ্যই আপনার স’ঙ্গে তাঁর আগের আলাপ’চারিতা মনে রাখবেন,’ জা’নান হেমিংস।

এটি যদি খুব ছোটখাটো ব্যাপারও হয়, তাও তিনি তা ভুলে যাবেন না। তিনি যদি আপনাকে পছন্দ করেন, এ রকম বহু খুঁ’টিনাটি বিষয় মনে রাখবেন। বার্তার শেষে প্রশ্নবোধক চিহ্ন: কেউ যদি সব সময়ই প্রশ্নবোধক চিহ্ন দিয়ে বার্তা শেষ করেন, তাহলে বুঝে নিন তিনি আপনার স’ঙ্গে যোগাযোগ রাখতে চাচ্ছেন। এটি একটি কৌশল আপনাকে ধ’রে রাখার। কাছে আসা: যিনি আপনাকে পছন্দ করেন, তিনি সুযোগ পেলেই আপনার কা’ছে আ’সার চেষ্টা করবেন।

তাঁর শ’রীরের ভাষাও বলে দেবে যে তিনি আপনাকে প’ছন্দ করেন। তিনি এমনভাবে বসবেন বা দাঁড়াবেন, যাতে তাঁর শ’রী’র আপনার মু’খোমুখি থাকে। ‘এর মানে কেউ একজন আপনার সঙ্গ উপভো’গ করছে,’ জা’নিয়েছেন মনোবিদ হে’মিংস।

আগ্রহী করে তোলা: তিনি কি আপনাকে বারে, আলোকচিত্র প্রদ’র্শনীতে বা বিভিন্ন খেলা দে’খতে আমন্ত্রণ জা’নাচ্ছেন? নি’শ্চিত থাকুন, এটি কেবলই একটি আমন্ত্রণ নয়। তিনি আপনাকে তাঁর প্রতি আগ্রহী করে তোলার চেষ্টা করছেন, এমনটিই মত মনোবিদ ম্যাশনের। পরবর্তী দেখা হওয়ার দিন জা’নানো:

আগেই বলা হয়েছে, তিনি আপনার স’ঙ্গ চাচ্ছেন ও স’ঙ্গ উ’পভো’গ করেন। ম্যাশনের মতে, আপনার স’ঙ্গে দেখা হওয়ার ফলে তাঁর হ্যাপি হ’রমো’নের পরিমাণ বেড়ে যায়। তিনি আরো বেশিকিছু প্রত্যাশা করেন। যেকোনো উপায়ে তিনি পরবর্তী সময়ে দেখা হওয়ার দিনক্ষণ জা’নিয়ে দেবেন।

দিনের নির্দিষ্ট সময়ে সং’স্প’র্শে আসা: বার্তা সাধারণত দেওয়া হয় আনুষ্ঠানিক কোনো কাজে বা দায়িত্ববোধ থেকে। কিন্তু এসবের বাইরে গিয়েও কেউ যখন আপনাকে বিনা কারণে বার্তা দেবেন, ধ’রে নিন, তিনি আ’সলে এই সময়টুকু আপনাকে দিতে চাচ্ছেন, জা’নিয়েছেন মনোবিদ হে’মিংস।

মনের অনুভূতি জা’নানো: এটিকে বিষয়বস্তুর স’ঙ্গে একেবারেই সুনির্দিষ্ট দেখাচ্ছে। কিন্তু সত্যিই কিছু মানুষ সরাসরি নিজে’র পছন্দের কথা জা’নিয়ে দেন স্পষ্টভাবে। মনোবিদদের মতে, দৃঢ় ও স্পষ্টভাবে এটি বলে দেওয়ার মানে হচ্ছে, তিনি আপনার স’ঙ্গে একটি দীর্ঘ ও বিশেষ স’স্পর্ক তৈরি কতে চাচ্ছেন! অতএব, কেউ আপনাকে পছন্দ করে কি না, তা জানতে নিশ্চয়ই এই লক্ষণগুলো খেয়াল করবেন।
নিউজটি শেয়ার করার অনুরোধ রইলো

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.