Breaking News

এ এক অন্যরকম বিয়ে

বরিশাল নগরীর নাজিরমহল্লা এলাকায় সোমবার মধ্যরাতে জমজ দুই বোনের সাথে জমজ দুই ভাইয়ের বিয়ের অনুষ্ঠানকে ঘিরে হইচই পড়ে গেছে। জমজে জমজে বিয়ে হয়েছে একই সময়ে। আর সেই বিয়ের উৎসবের আমেজ ছড়াচ্ছে নগরজুড়ে। স্বাভাবিকের চেয়ে একটু ভিন্ন বলছেন অনুষ্ঠানে আগত অতিথিরা। কেননা, জমজ দুই বোনের বিয়ে হয় জমজ দুই ভাইয়ের সাথে তাও একই দিনে, একই লগ্নে। সনাতনধর্ম মতে বাসি বিয়ে হয় মঙ্গলবার। বিকেলে তাদের নিয়ে যাওয়া হয় বরের বাড়িতে।

নাজিরমহল্লার বাসিন্দা স্বপন কর্মকারের জমজ কন্যা সোনালী কর্মকার সোনা ও রুপালী কর্মকার রুপা। তারা দুজনই বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী। দুই বর হচ্ছেন পিরোজপুরের স্বরূপকাঠি থানার ইন্দেরহাট এলাকার প্রয়াত নিখিল লাল কর্মকারের ছেলে সজল কর্মকার ও কাজল কর্মকার। তারা দুই জনই স্বর্ণ ব্যবসায়ী।

কনে পরিবার থেকে জানা গেছে, একমাস পূর্বে সামাজিকভাবে দুই পরিবারের মধ্যে বিয়ে নিয়ে আলোচনা শেষে দিন তারিখ নির্ধারিত হয়। সে মতে সোমবার রাতে ছিলো বিয়ের দিনক্ষণ। যা সুষ্ঠুভাবে এবং নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে শেষ হয়েছে।

জমজ দুই বোনের সাথে জমজ দুই ভাইয়ের বিয়ের খবর শুনে বিয়ের অনুষ্ঠান উপভোগ করতে সোমবার রাতে কনের বাবার বাড়িতে উৎসুক এলাকাবাসীর ভিড় জমেছিলো। এই দুই নবদম্পতি যেন সুখী হয়, সে জন্য সকলের কাছে প্রার্থনা ও আশীর্বাদ চেয়েছেন বর ও কনের স্বজনরা।

বিয়ে হয় পাত্রীর বাড়ি বরিশাল নগরীতে। তবে বিয়ের অনুষ্ঠানে অতিথিরা অনেকে বিপাকেই পরেন। মঞ্চে একই চেহারার দুই বৌ আর একই রকম দুই বরকে দেখে। আবার উচ্ছ্বসিত হন সবাই। তবে জমজ হওয়ায় কে ছোট কে বড় এই কৌতূহল সবার মাঝে থাকলেও নতুন বিবাহিতরা জানালেন, তারা ঠিকই চেনে একে অপরকে।

তবে সবকিছু ছাপিয়ে বরিশালে রব পরে যায় এই বিয়ের খবর। আমন্ত্রণ না পেলেও অনেকেই আসেন বিয়ে বাড়িতে জমজদের দেখতে। তারাও আপ্যায়িত হন। পাত্র-পাত্রী পক্ষও সবার কাছে চাইলেন নতুন জীবনের শুভকামনা। সবাইকেই মিষ্টিমুখ করান বিয়ের বাড়ির পক্ষ থেকে।

Check Also

নিজের স্ত্রী ব্যাগে পেন খুঁজতে গিয়ে স্বামী এমন জিনিস দেখতে পেল যেটি দেখে তাঁর হুঁশ উড়ে গেল

একটি সম্পর্কের সবচেয়ে বড় ব্যাপার হল বিশ্বাস। বিশ্বাস না থাকলে কোন সম্পর্ক ভালো জায়গায় থাকতে …

Leave a Reply

Your email address will not be published.