৭ দিনেই ফিরে পান ত্বকের হারানো উজ্জ্বলতা

উজ্জ্বল, দাগহীন, কোমল ত্বক কে না চায়। দূষণ, ধুলাবালি, অনিয়ন্ত্রিত জীবনযাপন, অস্বাস্থ্যকর খাবার আমাদের ত্বকের নানান ক্ষতি করে থাকে। এছাড়াও কেমিকেল পণ্য ব্যবহারে বাড়ছে ত্বকের সমস্যা। ছোট-বড়, নারী- পু'রুষ সবাই ভুগছেন এসব সমস্যায়। বিশেষ করে ত্বকের মলিনতা আপনাকে দুশ্চিন্তায় ফেলছে।

এজন্য নিয়মের মধ্যে নিয়ে আসুন নিজেকে। মাত্র সাতদিনেই ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরে পাবেন। ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরে পাওয়া খুব একটা কঠিন কাজ নয়। স্বাভাবিক ভাবেই কিছু নিয়ম মেনে ত্বকের যত্ন নিলেই তা ফিরে পাওয়া সম্ভব। কিন্তু অবশ্যই কোনো নিয়মকেই অবহেলা করা যাবেনা।

জেনে নিন উপায়-
>রাতে ঘুমানোর আগে অবশ্যই ত্বক ভালোভাবে পরিষ্কার করে নিন। যত রাতই হোক না কেনো কখনই ত্বক পরিষ্কার না করে ঘুমানো যাবে না। ঘুমানোর আগে অবশ্যই মুখ ভালো কোনো ফেস ওয়াস দিয়ে ধুয়ে নিজের ত্বক অনুযায়ী ক্রিম অথবা ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

>খাবারের বেলায় আপস করবেন না একেবারেই। শাক সবজি, ফলমূল বেশি করে খান। তেল মশলা খাবার যতটা সম্ভব পরিহার করুন।
>প্রচুর পানি পান করুন। ফলের রস, ডাবের পানি শরীর এবং ত্বকের জন্য খুবই ভালো। পানি শরীর কে হাইড্রেট করে রাখে। এতে ত্বকও ভালো থাকে।

>শরীরের জন্য সঠিক ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। নিজের ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার ব্যবহার করুন। তৈলাক্ত থেকে সাধারণ ত্বকের জন্য বাদামের তেল অনেক কার্যকরী। কিন্তু মিশ্র ত্বকের জন্য এই আবহাওয়ায় ফেস প্যাক গুলো বেশি কার্যকর ভূমিকা পালন করে।

> প্রতিদিন গোসল করতে হবে। গোসল করার সময় যে সাবান ব্যবহার করা হবে তা যদি গ্লিসারিন সম্পন্ন হয় তাহলে শরীরের ও ত্বকের জন্য চমৎকার ভাবে উপকার করে। ত্বককে মুহূর্তেই করে তোলে সতেজ, মসৃণ, ও ফিরিয়ে দেয় হারানো উজ্জ্বলতা।

Check Also

“বিশ্ববাজারে” স্বর্ণের ধস, ব্যাপক অস্থিরতা

“বিশ্ববাজারে” স্বর্ণের ধস, ব্যাপক অস্থিরতা! গত সপ্তাহজুড়ে বি,শ্ববাজারে স্বর্ণের দামে ব্যাপক অস্থিরতা দেখা গেছে। হঠাৎ …

Leave a Reply

Your email address will not be published.