সব সম্পত্তি দান করে দিলেন সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী ও দেশের বরেণ্য রাজনীতিবীদ তোফায়েল আহমেদ তার স্থাবর ও অস্থাবর সব সম্পত্তি ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে’ দান করার ঘোষণা দিয়েছেন। গতকাল রবিবার (২০ জুন) বিকেলে ভোলায় তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে উদ্যোগে সদর উপজে’লা চত্বরে প্রতিব’ন্ধী কর্মসংস্থানের একটি অনুষ্ঠানে তিনি ঢাকা থেকে ভা’র্চুয়ালি ভিডিও কনফারেন্সে যু’ক্ত হয়ে এ ঘোষণা দেন।

এদিকে তোফায়েল আহমেদের নামে প্রতিষ্ঠিত ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের’ পক্ষ থেকে প্রতিব’ন্ধী যুবককে ইজিবাইক দেওয়া হয়। এ সময় ভা’র্চ্যুয়ালি যু’ক্ত হয়ে বক্তব্য দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।

এ সময় তিনি বলেন, তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র্য মানুষের সেবায় পরিচালিত হবে হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিক্ষাবৃত্তিসহ আর্তমানবতায় সেবামূলক কাজ। শুধু ভোলাতেই নয়, এই ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করা হবে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে তার মায়ের নামে বৃদ্ধাশ্রম গড়ে তোলা হয়েছে। তার মা ও বাবার নামে প্রতিষ্ঠা করা হচ্ছে আজাহার ফাতেমা মেডিকেল কলেজ। ওই কলেজের দায়িত্বে রয়েছেন তার মে’য়ে ডা. তাসলিমা মুন্নী। ওই হাসপাতালও ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হবে, যেখানে বিনা টাকায় গরিব মানুষ চিকিৎসা সেবা পাবেন।

এ সময় তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর স্মৃ’তিচারণ করে বলেন, তিনি (বঙ্গবন্ধু) আমাকে অ’তি স্নেহ করতেন। তার রাজনৈতিক সচিব করেছিলেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলভাবে রাষ্ট্র পরিচালনা করছেন। রাষ্ট্রনায়ক হিসেবে তিনি সারা’বিশ্বে প্রশংসিত।

তিনি বলেন, করো’না মোকাবিলায় এখন দেশে টিকার সংকট নেই, করো’নাকালীন প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ প্রশংসিত। তিনি দেশের মানুষের জন্য কাজ করছেন। এবারের বাজেট’কে সময় উপযোগী বাজেট বলেও উল্লেখ করেন তিনি।

Check Also

এই ছোট্ট মেয়ে পেলেন বিশ্বের সেরা সুন্দরী শিশুর শিরোপা, রইল তার আসল পরিচয়

নীল চোখের ছোট্ট পরী সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জন্মানোর পর থেকেই তার ছবি সোশ্যাল মিডিয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *