মুখের দুর্গন্ধ হ্রাস করে, ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ফিটকিরি, কিভাবে জানুন

প্রতিটি বাড়িতেই ফিটকিরি পাওয়া যায়। মানুষ সাধারণত এটি জল পরিষ্কার করতে ব্যবহার করে। তবে এর মধ্যে আরও অনেক গুণ রয়েছে যা খুবই কম লোক জানেন। ত্বকের সমস্যা থেকে শুরু করে শারীরিক সমস্যাগুলি দূর করতে অনেক কাজে লাগে ফিটকিরি।

ব্যবহারের সঠিক উপায়ে টি আপনাদের জানা দরকার। সুতরাং দেরী না করে শুরু করি আজকের নিবন্ধটি। সাধারণত সাদা পাথরের মতো দেখতে এই বস্তুটি খুব কাজে লাগে। ত্বকের বয়স বাড়ার থেকে রক্ষা করে এই ফিটকিরি।

ফিটকিরি আপনার ত্বকের জন্য খুব উপকারী। এটি বিউটি ক্রিম হিসাবেও কাজ করে। কুঁচকে যাওয়া ত্বককে টানটান করতে সহায়তা করে এই ফিটকিরি। বয়স বাড়লে রিংকেলস এর সমস্যা সবারই হয়, ফিটকিরি ব্যবহার করলে তা চলে যায়। মুখ থেকে আসা গন্ধ অনেকেরই পছন্দ করেন না।

আপনি যদি প্রতিদিন ফিটকিরি জলের সাথে গুলে মুখ কুলকুচি করে ফেলেন তবে আপনি মুখের গন্ধ থেকে মুক্তি পাবেন। এটি আপনার দাঁতকে সাদা করতেও সহায়তা করে। বিভিন্ন ক্ষতিকারক ব্যাকটেরিয়া দূর করে। শুধু মনে রাখবেন আপনি এই জলটি পান করবেন না।

আপনার চুলে খুব বেশি উকুন থাকলে ফিটকিরি হলো এক মাত্র নিরাময়। ফিটকিরির একটি পেস্ট বানিয়ে চুলে লাগালে উকুন গুলি মারা যায়। ফিটকিরি অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যে পরিপূর্ণ। এটি দেহে উপস্থিত ব্যাকটেরিয়া গুলি কি মেরে ফেলে এই কারণে ডিওড্রেন্ট কোম্পানিগুলো ফিটকিরি ব্যবহার করে।

যদি আপনি এটি স্নানের সময় জলের সাথে মিশিয়ে স্নান করেন তবে আপনি শরীরের গন্ধ থেকে মুক্তি পাবেন। আশা করি আপনারা ফিটকিরির এই সুবিধা গুলি পছন্দ করেছেন। যদি পছন্দ করে থাকেন তবে আপনার প্রিয়জনের সাথে এগুলো শেয়ার করে নিন। এইভাবে ফিটকিরির সাহায্যে সুবিধাগুলি ঘরে বসে নিন।।

Check Also

ছোটদের পছন্দের মুচমুচে আলুর চিপস তৈরির সহজ পদ্ধতি জেনে নিন

উপকরণঃ ২টি বড় আলু, ৩টেবিল চামচ লবণ, ১ চা চামচ বিট লবণ, ১/২ চা চামচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *