মিলনে সুখ পেতে সকাল বেলা এই ৬টি কাজ অবশ্যই করুন

মা-বাবার পরই যে মা’নুষটির সাথে আমরা সবচাইতে বেশী ঘ’নিষ্ঠ থাকি, তিনি হচ্ছেন জীবন স’ঙ্গী। জীবন স’ঙ্গীর সাথে প্রে’মের আ’নন্দ ও শা’ন্তি ধরে রাখা যতটা সহজ, দা’ম্পত্যে ততটাই কঠিন? নিজের দা’ম্পত্য স’ম্পর্কে সু’খী হতে চান। জেনে নিন এমন ৬টি কাজের কথা যেগুলো প্রতিদিন সকালে করতে পারলেই সু’খী থাকবেন সারা জীবন।

১ জেগে ওঠার ব্যাপারটি সবচাইতে গুরুত্বপূর্ণ –হ্যাঁ, সকালে সবারই খুব তা’ড়াহু’ড়া থাকে এবং ঘুম থেকে উঠতে গিয়ে অনেকেই হিমশিম খান। বলাই বাহুল্য যে মে’জাজও খিঁ’চরে যায়। তবে সকালে নিজের স্বা’মী বা স্ত্রী’কে কখনোই ধম’ক দিয়ে বা রা’গ করে ঘুম ভা’ঙাবেন না।

২ সকালে যৌ’ মি’লন – স’ম্পর্ক বি’ষয়ে অভি’জ্ঞ যে কোন গবেষকরাই বলেন যে সকালে যৌ’মি’লন দা’ম্পত্যকে অনেক বেশী ম’ধুর করে তোলে। যেসব দম্পতিরা সকা’লে যৌ’ মি’লন করেন, তাঁদের প’রস্প’রের প্রতি ম’মতা বেশী হতে দেখা যায়। রোজ না হোক, ব্যস্ত জীবনের ফাঁকে সপ্তাহে ২/৩ বার সকালে ভা’লবাসুন প্রিয় মানুষটিকে। দেখবেন দিন জুড়েই দারুণ রো’ম্যান্টিক থাকবে স’ম্পর্ক।

৩ এক সাথে স্বা’স্থ্য সচেতনতা –খুবই ভালো হয় যদি দুজনে মি’লে সকালে ম’র্নিং ওয়াক করতে পারেন। সংসারের য’ন্ত্রণা থেকে দূরে সকালে কিছুটা সময় পাশাপাশি হাঁট’লেন দুজন। এতে স্বা’স্থ্য রক্ষা তো হলোই, সাথে নিজেরা একটু নিরিবিলি কথা বলার ও সময় কা’টানোর সুযোগ পেলেন। দেখবেন এতে অনেক মনের কথাই জানা হবে প’রস্পরের।

৪ নাস্তা হওয়া চাই অবশ্যই একত্রে –যতই ব্য’স্ততা থাকুক না কেন, ১০ মিনিট সময় বের করে একত্রে নাস্তা করুন সকালে। একজন নাস্তা করবেন, আরেকজন ঘুমিয়ে থাকবেন এমনটা যেন না হয়। স’ন্তানদের সাথে নিয়েই বসুন দুজনে। ৫ অ’প্রীতিকর সবকিছু বাদ – সকাল বেলায় সংসারের কম ঝামে’লা নিয়ে আলোচনা করবেন না, গত রাতের ঝ’গড়াও সকালে টেনে আনবেন না। দোষা’রোপ করা, রা’গারা’গি করে ইত্যাদি সব সকালে ভু’লে যান।

৬ বিদা’য়ের আগে মিষ্টি ভালোবাসা – সকালের পর বেশিরভাগ দ’ম্পতিই অনেকটা সময়ের জন্য আলাদা হয়ে যাচ্ছেন। তাই বিদায়টা নিন সুন্দর করে। একটু চু”মু, একটু আ’লি’ঙ্গন, একটু আ’দর ইত্যাদি ছোট ব্যাপার গুলো বাকি দিন ঘরে ফিরে আসার তা’গিদ ধরে রাখবে প’রস্পরের মাঝে।

Check Also

পরকীয়া কি সামাজিক নাকি মানসিক রোগ?

পরকীয়া একটি সুন্দর সংসার ও সমাজকে ছারখার করে দিচ্ছে। পরকীয়ার কবলে পড়ে ধ্বংস হচ্ছে সংসার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *