Breaking News

স”হবা”সের সময় বাড়িয়ে নিন মি”লনের আগে ২ টি খাবার খেয়ে

পেঁয়াজ ঃ যৌ”ন শক্তিকে ধরে রাখতে রসুনের মতো পেঁয়াজও কার্যকারী ভূমিকা রাখে। পেয়াজ যৌ”নমি”লনে কি ধরনের ভূমিকা রাখে তা নিয়ে বিভিন্ন মহলে মতপার্থক্য আছে। তবে একদল যৌ”ন বিশেষজ্ঞয়ের মতে পেঁয়াজ শীঘ্রপতন ও যৌ”ন উ'ত্তেজনা বৃদ্ধিতে বিশেষ ভুমিকা রাখে।

বাদাম ঃ প্রত্যহ কয়েকটি বাদাম বা কাজু ভিজিয়ে খেলে যৌ”ন ক্রিয়াকালাপে কার্যকারী ভুমিকা রাখে। তার কারন বাদাম বা বাদাম জাতীয় বীজে প্রচুর পরিমানে জিংকে পরিপূর্ন। এছাড়াও এই ধনের খাবারে ওমেগা – 3 এবং এল-অর্গিনাইন থাকে যা যৌ”ন মি”ল”নে পজেটিভ ভূমিকা রাখে।

আপেল ঃ আপেলে কোয়েসার্টিন নামে যৌগিক এক যৌগিক সমৃদ্ধ। এই অ্যান্টিঅক্সিড্যান্ট এক ধরনের ফ্লাভোনয়েড, যা বেশ কিছু স্বাস্থ সুবিধা দিয়ে থাকে।

যে সকল মহিলাদের উচ্চ র'ক্তচাপের কারনে যৌ”না”ঙ্গে র'ক্ত প্রবাহতে বাধা দেয়, যার ফল সরূপ যৌ”ন কর্মহীনতা হতে পারে। এই ধরনের সমস্যার সমাধানের জন্য আপেল বা আপেল জাতীয় অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ খাবার খাওয়া যাতে পারে।

বিড ঃ এটিও একটি অ্যান্টিঅক্সিড্যান্ট ও ভিটামিন সমৃদ্ধ সবজি। এছাড়াও বিটে প্রচুর পরিমাণে নাইট্রেট থাকে। নাইট্রেট পেশির সঙ্কোচন ও প্রসারণ উপকারী ভুমিকা রাখে। যা যৌ”ন মি'ল'নকে দীর্ঘায়িত করে।

এছাড়া আরও কয়েকটি খাবার যৌ”ন জীবনে কার্যকারী ভুমিকা রাখে তা হল – ডিম, গাজর, স্ট্রবেরী, দুধ ও দুধের তৈরী খাবার।

Check Also

সাপকে বাঁচাতেন, বানিয়েছিলেন বন্ধু; বিশ্বাস ঘাতকতা করলো সেই সাপ

সাপকে বাঁচাতেন। যেখানে সাপের বিপদ ছুটে যেতেন বঙ্কিম। স্নেক সেভার হিসেবেই পরিচিত ছিলেন। তৃষ্ণার্ত সাপকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *