এমন কিছু অসাধারণ টিপস যা সবসময় আপনার উপকারে আসবে!

কাশি হলে দুই টুকরো দারুচিনি, একটি এলাচি, দুইটি তেজপাতা, দুইটি লবঙ্গ ও সামান্য চিনি পানিতে ফুটিয়ে ছেকে নিন। হালকা গরম অবস্থায় এই পানি খেলে কাশি ভালো হবে।

দাঁতের গোড়ায় ব্যথা হলে আক্রান্ত স্থানে সামান্য হলুদ লাগিয়ে নিন। দাঁতের মাড়িতে ক্ষত হলে বা দাঁত থেকে র'ক্ত পড়লে জামের বিচি গুঁড়ো করে দাঁত মাজলে উপকার পাবেন।

মচকে গিয়ে ব্যথা পেলে চালতা গাছের পাতা ও মূলের ছাল সমপরিমাণ একসঙ্গে বেটে হালকা গরম করে ব্যথার জায়গায় লাগালে উপকার পাওয়া যায়। ডাল সহ পুদিনা পাতা ৭/৮ ঘণ্টা পানিতে ভিজিয়ে রেখে সে পানি ছেঁকে খেলে পেট ফাঁপা ভালো হয়।

অনেকের গায়ে ঘামের দুর্গন্ধ হয়। বেল পাতার রস পানির সঙ্গে মিশিয়ে খেলে তা কমে যায়। অনেকের যোনিতে সমস্যা হচ্ছে এমন কি যোনি থেকে নানান রোগের সৃষ্টি হচ্ছে বিশেষ করে যাদের দীর্ঘ সময় অতিবাহিত সহ'বাস বা যাদের স্বামী প্রবাসী তাদের এই রোগটা বেশি হচ্ছে, সে'ক্স আটকে থাকলে জরায়ুতে ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকে তবে যাদের স্বামী প্রবাসী বা যাদের দীর্ঘ সময় পর পর সহ'বাস হয় তারা কাগাল পদ্ধতি ইউজ করতে পারেন। এটা আপনার ত্বক, স্ত'ন, যোনি সব কিছু ঠিক থাকবে।

মাথা ব্যাথা হলে কালোজিরা একটা পুটলির মধ্যে বেঁধে শুকতে থাকুন ব্যথা সেরে যাবে। দই খুব ভালো অ্যান্টাসিড হিসেবে কাজ করে। এসিডিটির সমস্যা শুরু হওয়া মাত্র তা কয়েক চামচ খেয়ে নিন। গলায় মাছের কাঁটা আটকে গেলে অর্ধেকটা লেবু নিয়ে রস চু'ষে খেয়ে ফেলুন কাঁটা নরম হয়ে নেমে যাবে।

Check Also

পরকীয়া কি সামাজিক নাকি মানসিক রোগ?

পরকীয়া একটি সুন্দর সংসার ও সমাজকে ছারখার করে দিচ্ছে। পরকীয়ার কবলে পড়ে ধ্বংস হচ্ছে সংসার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *