বাসর রাতে স’হ’বা’স’রত অবস্থায় প্রাণ গেল তরুণীর

বিয়ের রাতে স্বামীর সঙ্গে স’ঙ্গ’ম’র’ত অবস্থাতেই হৃ’দ’রো’গে আক্রান্ত হন স্ত্রী। আর তাতেই মৃ””ত্যু’র কোলে ঢলে পড়লেন নববধূ। সম্প্রতি এই ঘটনা ঘটেছে ব্রাজিলের ইবিরিতে শহরে। খবর আনন্দবাজারের।

জানা গেছে, বিয়ের রাতে স”ঙ্গ”মে”র সময় অ”সুস্থ বোধ করেন ওই নববধূ। তা জানাতেই প্রতিবেশীদের খবর দেন স্বামী। প্রতিবেশীরা সঙ্গে সঙ্গে ফোন করে ট্যাক্সি ডাকেন। কিন্তু ট্যাক্সি চালক আসতে অস্বীকার করেন বলে জানায় তারা।

আরো পড়ুন : ডিম সিদ্ধ হওয়ার পর কতক্ষণ পর্যন্ত খাওয়া যায়। অনেকেই সকালের নাস্তায় ডিম সিদ্ধ খান। কেউ আবার স্কুলের টিফিনে কিংবা অফিসে নিয়ে যান। কিন্তু ডিম সিদ্ধ হওয়ার পর কতক্ষণ পর্যন্ত তা খাওয়া যায় সেটা জানা খুবই জরুরি।

পুষ্টিবিষয়ক একটি ওয়েবসাইটে ‘ইনক্রিডিবল এগ’য়ের তথ্য অনুযায়ী, সঠিকভাবে সংরক্ষণ করা হলে ফ্রিজে সিদ্ধ ডিম সপ্তাহখানেক ভালো থাকে। এরপরই তা খারাপ হতে শুরু করে। তবে ডিমের খোসা ছাড়ানো হলে সেটা টাটকাই খাওয়া উচিত। অর্থাৎ যেদিন ডিম সিদ্ধ করা হবে সেদিনই খেতে হবে।

বিশেষজ্ঞদের মতে, সব ধরনের ডিম ৪০ ডিগ্রি ফারেনহাইট বা ৪ দশমিক ৪ ডিগ্রি সেলিসিয়াসের নিচের তাপমাত্রায় সংরক্ষণ করা উচিত। সেই সঙ্গে খোসা ছাড়ানো সিদ্ধ ডিম কোনোভাবেই ফ্রিজারে সংরক্ষণ করা ঠিক নয়। ফ্রিজে সংরক্ষণ করা ছাড়া সাধারণ তাপমাত্রায় ডিম সিদ্ধ করার পর দু’ঘণ্টা পর্যন্ত ভালো থাকে। অর্থাৎ তার পরে সেটা আর না খাওয়াই ভালো।

আমেরিকার ‘সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’য়ের তথ্যানুসারে দ্রুত নষ্ট হয়ে যেতে পারে এরকম খাবারের মধ্যে ডিম সিদ্ধ অন্যতম। সাধারণত সিদ্ধ করার দুই ঘণ্টার মধ্যে ডিম খেয়ে ফেলা উচিত। এরপরে হয় ফেলে দিতে হবে নয়তো ফ্রিজারে সংরক্ষণ করতে হবে। তবে অবশ্যই সেটা খোসা না ছাড়ানো অবস্থায় হতে হবে।

Check Also

পরকীয়া কি সামাজিক নাকি মানসিক রোগ?

পরকীয়া একটি সুন্দর সংসার ও সমাজকে ছারখার করে দিচ্ছে। পরকীয়ার কবলে পড়ে ধ্বংস হচ্ছে সংসার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *