Breaking News

এই ব্যায়ামটি করেই সামান্থা নিজেকে মেদহীন রেখেছেন

সামান্থা প্রভু সাউথের জনপ্রিয় অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি তিনি খুব স্বাস্থ্য সচেতন। নিয়মিত শরীরচর্চা করেন তিনি। প্রায় হরেক রকমের শরীরচর্চা করতে দেখা যায় সামান্থাকে। শরীরচর্চা করে নিজেকে ফিট রেখেছেন সব সময়।

আসুন আজ জেনে নেই কোন কোন ব্যায়ামে এ অভিনেত্রী নিজেকে মেদহীন রেখেছেন- ডাম্বেল বেঞ্চ লাঞ্জ : পিঠ, পা ও নিতম্বের পেশি ভাল রাখতে লাঞ্জ দারুণ কার্যকর একটি ব্যায়াম। সামান্থা আবার খালি হাতে লাঞ্জ করার বদলে ডাম্বেলসহ অনুশীলন করেন এই ব্যায়াম।

বারবেল ডেডলিফ্ট : সামান্থা শরীরচর্চাকে কতটা গুরুত্ব দেন, তা বোঝা যায় তার বেছে নেওয়া ব্যায়ামগুলি দেখেই। বারবেল ব্যবহার করে নিয়মিত ডেডলিফ্টের মতো কঠোর পরিশ্রম করতে দেখা যায় তাকে। ৭৫, ৭৮ থেকে ৮০ কেজি ওজনের বারবেলসহ ডেডলিফ্ট করতেও দেখা গিয়েছে তাকে।

স্কোয়াট : পায়ের হ্যামস্ট্রিং, কোয়াড্রিসেপস পেশি ও ঊরুর পেশি ভাল রাখতে স্কোয়াট অত্যন্ত উপযোগী একটি কসরত। সামান্থাকে ওজনসহ নিয়মিত এই ব্যায়াম করতে দেখা যায়।

জাম্প স্কোয়াট : সম্প্রতি সাধারণ স্কোয়াটের পাশাপাশি হাঁটু মুড়ে বসে জাম্প স্কোয়াট করতেও দেখা গিয়েছে তাকে। যোগাভ্যাস : শুধু ঘাম ঝরানোর মতো কঠিন শরীরচর্চাই নয়, নিয়মিত যোগচর্চা করতেও দেখা যায় সামান্থাকে। যোগের পাশাপাশি দড়ি থেকে ঝুলন্ত অবস্থাতেও বিভিন্ন আসন করে থাকেন তিনি।

Check Also

ন”গ্ন অবস্থায় ঘুমোনোর উপকারিতা কি?

আমারা সবাই জানি শরীরেকে সুস্থ রাখতে আমাদের ঘুমানো দরকার। সারা পৃথিবী জুড়েই ঘুমানোর কিছু গাইড …

Leave a Reply

Your email address will not be published.