Breaking News

পুরুষের যে গুণে বেশি আকৃষ্ট হয় নারীরা

প্রেমের রহস্য কোন ভাষায় লেখা তা নিয়ে মানুষের কৌতূহল আবহমান কালের। কেউ সে ভাষা বোঝে, কেউ বোঝে না। তাই মন লিপির পাঠোদ্ধার করতে নারী-পু'রুষের রসায়ন সংক্রান্ত বেশ কিছু গবেষণাও শুরু হয়েছে।

তেমনই একটি গবেষণা বলছে, নারী ও পু'রুষ প্রাথমিক ভাবে একেবারেই আলাদা আলাদা জিনিস চান একে অন্যের কাছে। পেনসিলভেনিয়ার বাকনেল বিশ্ববিদ্যালয় ও নিউ ইয়র্ক স্টেট ইউনিভার্সিটির এক দল গবেষক যৌথ ভাবে এই গবেষণা চালিয়েছেন।

আমেরিকা ও নরওয়ের ১ হাজার শিক্ষার্থীর উপর করা এই সমীক্ষা বলছে, নারীরা যদি ক্ষনিকের যৌ'নতা ও অস্থায়ী সম্পর্ক চান, তবে তাঁরা স্পষ্ট করে সে কথা প্রকাশ করেন। অন্য দিকে যে নারীরা দীর্ঘস্থায়ী সম্পর্কে যেতে আগ্রহী, তাঁরা পু'রুষের মধ্যে যে দুটি গুণ সবচেয়ে বেশি খোঁজেন, তা হল হাস্যরস ও উদারতা।

লি'ঙ্গ ভেদে বিষয়টি আবার অন্য রকম। গবেষকদের দাবি, যে নারীরা সহজে যৌ'ন সম্পর্কে আগ্রহী, তাঁদের প্রতি বেশি আকৃষ্ট হন পু'রুষরা। তবে এ ছাড়াও একটি উপায়ে নারীরা জিতে নিতে পারেন পু'রুষদের মন। অদ্ভুত শোনালেও, যে নারীরা পু'রুষদের করা মশকরায় হাসেন, তাঁদের প্রতিও নাকি আকৃষ্ট হন পু'রুষদের এক বড় অংশ।

তবে মনে রাখতে হবে সম্পর্ক একেবারেই ব্যক্তি নির্দিষ্ট একটি বিষয়। কাজেই এক জনের কাছে যা আকর্ষণীয় মনে হবে, অন্যের কাছে তা আকর্ষণীয় না-ও মনে হতে পারে। ফলে এই ধরনের সমীক্ষাকে সবসময় সত্য বলে মেনে না নেওয়াই বিচক্ষণতার পরিচয়।

Check Also

ন”গ্ন অবস্থায় ঘুমোনোর উপকারিতা কি?

আমারা সবাই জানি শরীরেকে সুস্থ রাখতে আমাদের ঘুমানো দরকার। সারা পৃথিবী জুড়েই ঘুমানোর কিছু গাইড …

Leave a Reply

Your email address will not be published.