বেশি বয়সে শা’রী’রিক স’ম্পর্ক হয় বেশি উপ’ভোগ্য

বয়স বাড়লে মনে হতে পারে শা’রীরিক স’ম্প’র্কের আর দরকার নেই। ‘Phy-sical int-imacy’ যেন যৌ’বন বয়সেই মানায় ভাল। কিন্তু আপনি জানেন, বয়স বাড়লে মানসিক সান্নিধ্য আরো বাড়ে। চি’কিৎস’করা বলছেন, বেশি বয়সেও যৌ’নতা অত্যন্ত জরুরি। তা শরীরকে সুস্থ রাখে। রোগ প্রতি’রোধ ক্ষ’মতা বাড়ায়।

বেশি বয়সে যৌ’নতা হৃ’দয’ন্ত্রের সুস্থতা-সহ শা’রীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য উপকারী। তাই একে অবহেলা করা একেবারেই উচিত নয়। আটলান্টার ইমোরি ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিনেক অধ্যাপক অ্যালেক্সিস বেন্ডার বলেছেন, বেশি বয়সে যৌ’নতায় সমস্যা দেখা দিলে বেশিরভাগ দ’ম্পতি ডাক্তারদের কাছে জানাতে চান না। অথচ এই সমস্যা চিকিৎসকদের সঙ্গে কথা বলে সমস্যার সমা’ধান করা জরুরি।

চিকিৎসকরা আরো বলছেন, যৌ’বনের মতোই বেশি বয়সেও সুস্বাস্থ্য ও সুখের চাবিকাঠি হতে পারে যৌ'নতা। এর ফলে শরীর থেকে নানা উপকারী জৈব রাসায়নিক নি’র্গত হয়। যেমন DHEA কিংবা অক্সি’টোসিনের মতো হরমোনের নিঃস’রণ বাড়ে। ফলে শরীর থাকে সতেজ।

যারা এটা করেন, সাধারণত তারা দীর্ঘায়ু হন। তাছাড়া বেশি বয়সের যৌ’নতা স’ম্পর্কে তাদের আরও দাবি, বয়স যত বাড়ে তত যৌ’নতায় নি’য়ন্ত্রণও আসে। আর তাই যৌ’নতাও হয়ে ওঠে আগের চেয়ে বেশি উপভোগ্য। তাই বয়স বাড়ছে বাড়ুক, যৌ’নতায় যেন যতি না পড়ে।

Check Also

অবশেষে হিরো আলমের কাছেই ফিরলেন নুসরাত

অবশেষে হিরো আলমের কাছেই ফিরলেন নুসরাত। সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ায় আলোচিত নাম আশরাফুল হোসেন আলম …