বুয়েট শিক্ষার্থীর স্ট্যাটাসে আবরার হ’ত্যাকা’ণ্ড ঘটনায় নতুন মোড়!

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হ’ত্যার প্রতিবাদে বুয়েট ক্যাম্পাস বি’ক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

শিক্ষার্থীরা ফাহাদ হ’ত্যার সর্বোচ্চ শা’স্তি নিশ্চিত করে জ’ড়িতদের স্থায়ী বহিষ্কারসহ ৮ দফা দাবিতে বি’ক্ষোভ করছে। এ হ’ত্যার বিচারকাজ যেনো দ্রুত বিচার ট্রাইব্যুনালে সম্পন্ন হয় সেজন্য বুয়েট প্রশাসনের কাছে দাবি করেছেন তারা।এ সময় সাইয়েদ ঈ’মাদ উদ্দিন নামে এক বুয়েট ছাত্র তার ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন। সেটা নিয়ে শুরু এখন নতুন বিতর্ক।

বুয়েট ছাত্র সাইয়েদ ঈ’মাদ উদ্দিনের স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধ’রা হল-

“যে এক মিনিটের ভিডিওটা ভাইরাল হয়েছে, এটায় যাদের দেখা যাচ্ছে এরা কেউ আসল খু’নি না। আবরার ফাহাদকে ২০১১- তে নিয়ে ‘১৫’ ও ‘১৬’ ব্যাচ বেদম পিটাইছিল, তখনো ম’রে নাই। পরে তাকে ২০১১ থেকে ২০০৫- এ নিয়ে রাখা হয় ও এই রাখার কাজটা খু’নিরা ‘১৭’ এর পোলাপাইন দিয়ে করায়।
সদ্য জন্ম নেয়া সন্তানের নাম ‘আবরার ফাহাদ’ রাখলেন র‍্যাব সদস্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পি’টিয়ে হ’ত্যায় ক্ষো’ভের অনলে উত্তাল হয়ে উঠেছে সারা দেশের শিক্ষাঙ্গন।

হ’ত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার, ছাত্ররাজনীতি নিষিদ্ধকরণসহ কয়েক দফা দাবিতে বিভিন্ন অবস্থান কর্মসূচি ও বি’ক্ষোভ করেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। খু’নের মামলার চার্জশিট না হওয়া পর্যন্ত সব ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন বুয়েট শিক্ষার্থীরা।

আর এমন উত্তাল পরিস্থিতিতে গতকাল বুধবার দুপুর সাড়ে ১২ টায় রাজধানীর একটি হাসপাতালে জন্ম নেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কনস্টেবল শামীম হাসানের প্রথম পুত্র সন্তান। জানা গেছে, তিনি তার পুত্র সন্তানের নাম রেখেছেন আবরার ফাহাদ। নি’হত বুয়েটের মেধাবী ছাত্র আবরারের নামেই সন্তানের নাম রাখলেন এই র‌্যাব সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি সবাইকে জানিয়েছেন কনস্টেবল শামীম। তিনি তার ফেসবুক স্টেটাসে লিখেছেন-

‘আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ মেহেরবানিতে আজ (বুধবার) আমি পুত্র সন্তানের বাবা হলাম। মাশাআল্লাহ আমার সন্তানের নাম রেখেছি, এই মুহুর্তে সবার প্রিয় দেশের প্রথম ভাবনা শহীদ এর নামের প্রতি সম্মান রেখে ‘আবরার ফাহাদ।’

ফেসবুক স্টেটাসে কনস্টেবল শামীম তার সন্তান যেন দানশীল,গরীব দুঃখী মানুষের সেবক হিসাবে সমাজের বুকে প্রতিষ্ঠিত হয় সে জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

Check Also

এই ছোট্ট মেয়ে পেলেন বিশ্বের সেরা সুন্দরী শিশুর শিরোপা, রইল তার আসল পরিচয়

নীল চোখের ছোট্ট পরী সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জন্মানোর পর থেকেই তার ছবি সোশ্যাল মিডিয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *